good food

একটি সুস্থ শরীর সবচেয়ে বড় সম্পদ, এটি সত্যিই সত্য, তাই আমাদের প্রতিদিনের রুটিনে সেই জিনিসগুলি অন্তর্ভুক্ত করা উচিত যা কার্যকরভাবে আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পারে। আমরা যে জিনিসগুলি খাই সে সম্পর্কে সচেতন হওয়া আমাদের হৃদরোগ, ডায়াবেটিস, ক্যান্সার এবং এই জাতীয় রোগের মতো রোগ প্রতিরোধে সহায়তা করতে পারে।

শীতের সময় বেশি করে ফাইবার সমৃদ্ধ জিনিস খাওয়া জরুরি। খাদ্যতালিকায় ফল, সবুজ শাক, বাদামি চাল এবং বাজরা অন্তর্ভুক্ত করুন।

আমিষভোজীদের নিয়মিত ডিম ও মাছ খাওয়া উচিত। সয়াবিন, দুধ খাওয়া রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও সাহায্য করে।

বেশি ওমেগা 3 ফ্যাটি অ্যাসিডযুক্ত খাবার খাওয়া গুরুত্বপূর্ণ – যেমন সামুদ্রিক মাছ, বাদাম, আখরোট। এই খাবারগুলো কোলেস্টেরল নিয়ন্ত্রণেও সাহায্য করে।

সুস্থ শরীর

বিস্কুট, কেক, পেস্ট্রি, ভাজা খাবার, লাল মাংস, ঘি এবং মাটনের মতো উচ্চ ট্রান্স ফ্যাটযুক্ত খাবার এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়।

চর্বিও শরীরের জন্য অপরিহার্য। আপনার খাদ্যতালিকায় ঘি, চিনাবাদাম এবং ডিম অন্তর্ভুক্ত করুন, তবে ন্যূনতম পরিমাণে।

খাবার আইটেম ভাজার পরিবর্তে, সিদ্ধ বা বেক করার চেষ্টা করুন। এইভাবে, এটি সুস্বাস্থ্যের জন্য অবদান রাখবে। এছাড়াও খাবারে লবণের পরিমাণ কমিয়ে দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here