virat anushka

বিরাট কোহলি নিউজ: বেশ কিছুদিন ধরেই ভারতীয় ক্রিকেট দলের দুর্দান্ত ব্যাটসম্যান বিরাট কোহলির যাত্রা উত্থান-পতনে ভরপুর। এদিকে, টিম ইন্ডিয়ার সবচেয়ে সফল অধিনায়ক বিরাট কোহলি (বিরাট কোহলি সর্বশেষ খবর) ক্রিকেট অধিনায়কত্ব থেকে পদত্যাগ করে সবাইকে অবাক করে দিয়েছেন। তা সত্ত্বেও বিজ্ঞাপন জগতে তার জনপ্রিয়তা কমেনি। আজও, বিজ্ঞাপন জগতের কোম্পানিগুলোর কাছে বিরাটই পছন্দের ব্র্যান্ড।

অনেক আধিকারিক এবং বিশেষজ্ঞদের মতে, বিরাট কোহলির এই সিদ্ধান্ত ব্র্যান্ডের উপর কোনও প্রভাব ফেলবে না। ব্র্যান্ড নম্বর বা ফিতেও নয়। আজও কোহলি ভারতের সবচেয়ে দামি সেলিব্রিটি ব্র্যান্ড। কোহলির 30টিরও বেশি ব্র্যান্ড রয়েছে এবং 2021 সালে শুধুমাত্র বিজ্ঞাপন থেকে তার বার্ষিক আয় অনুমান করা হয়েছিল 178.77 কোটি টাকা।

কোহলি একজন মহান লিডার এবং ক্রীড়াবিদ

পুমা ইন্ডিয়া এবং দক্ষিণ পূর্ব এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক অভিষেক গাঙ্গুলি বলেছেন, “বিরাটের সাথে আমাদের দীর্ঘমেয়াদী অংশীদারিত্ব রয়েছে এবং এটি আমাদের বিশেষত্ব। বিরাট অবশ্যই অধিনায়কত্বকে বিদায় জানিয়েছেন। তবে তিনি একজন দুর্দান্ত নেতা এবং ক্রীড়াবিদ। তার ব্যতিক্রমী কর্মক্ষমতা.” জার্মান স্পোর্টস ব্র্যান্ডের কোহলির সাথে একটি চুক্তি চলছে, যা 2017 সালে আট বছরের জন্য 110 কোটি টাকায় স্বাক্ষরিত হয়েছিল।

Virat Kohli turns 31: 31 ads featuring the Indian captain | Marketing |  Campaign India

‘সোশ্যাল মিডিয়ায় প্রচুর ফলোয়ার’

বিশেষজ্ঞদের মতে, অধিনায়কত্ব ছাড়ার পরও যেভাবে এমএস ধোনির ব্র্যান্ড ভ্যালু কমেনি, বরং ব্র্যান্ড ভ্যালু আরও বেড়েছে, একইভাবে বিরাট কোহলির ব্র্যান্ড ভ্যালুও বাড়বে। কোহলি সোশ্যাল মিডিয়ায় সক্রিয় এবং তার একটি শক্তিশালী ফ্যান ফলোয়িং আছে। আমরা আপনাকে বলি যে বিরাট কোহলি 2021 সালের হপার ইনস্টাগ্রাম রিচ লিস্টে সর্বোচ্চ র‍্যাঙ্কিং ভারতীয়। হপার ইনস্টাগ্রাম রিচ লিস্ট অনুসারে, বিরাট কোহলি ইনস্টাগ্রামে প্রতিটি প্রচারমূলক পোস্টের জন্য $680,000 মূল্যের, যার মূল্য ৫ কোটি টাকার বেশি।

কোহলি পুমা স্পোর্টসওয়্যার, হিরো টু-হুইলার, এমআরএফ টায়ার, অডি কার, ফ্যাশন প্ল্যাটফর্ম মিন্ট্রা, আমেরিকান ট্যুরিস্টার লাগেজ, ভিভো স্মার্টফোন, হাইপেরিস ওয়েলনেস, পোশাক এবং আনুষাঙ্গিক ব্র্যান্ড রগন সহ বেশ কয়েকটি ব্র্যান্ডকে সমর্থন করছেন।